আগামি বছর ভাঁজ করা যাবে এমন ফোন আনছে হুয়াওয়ে

কেশবপুর নিউজ ডেস্ক ||

একাবিংশ শতাব্দীকে চমকপ্রদ প্রযুক্তি বিপ্লবের শতক বললে বোধহয় অত্যুক্তি হবে না। একের পর এক প্রযুক্তির নতুন আবিষ্কার জীবনযাত্রাকে উপভোগ্য ও সহজতর করার পাশাপাশি ব্যবহারকারীকে দিচ্ছে বিস্ময়কর অভিজ্ঞতা। নতুন নতুন সব সুবিধা বা ফিচার যোগ করার প্রতিযোগিতা সবচেয়ে বেশি মুঠোফোন কোম্পানীগুলোর মধ্যে।

প্রযুক্তিপ্রেমী তরুণদের আকৃষ্ট করতে এ প্রচেষ্টা বলে জানা যায় মুঠোফোন প্রস্তুতকারক কোম্পানীদের জরিপে।

চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে ভাঁজ করা যাবে এমন স্মার্টফোন নিয়ে কাজ করছে। প্রযুক্তি বিষয়ক সাইট সিনেট’র প্রতিবেদনে বলা হয়, হুয়াওয়ে কনজিউমার বিজনেস গ্রুপের সিইও রিচার্ড ইয়ু জানিয়েছেন প্রতিষ্ঠানটি ইতোমধ্যে এমন ফোনের প্রোটোটাইপ বানিয়ে ফেলেছে তবে এই ডিভাইসে এখনও আরও কিছু উন্নয়ন এবং মেক্যানিক্যাল ডিজাইন বাকি রয়েছে।

ইয়ু এর বর্ণনা মতে, এই ফোল্ড্যাবল ফোনের দুটি স্ক্রিন থাকবে এবং দুটি স্ক্রিনের মধ্যে সামান্য গ্যাপ থাকবে। তবে এই গ্যাপটি ভালো নয় এবং আমাদের এই গ্যাপ থেকে পরিত্রান পাওয়া উচিত। আর ফোনটি আগামী বছর বাজারে ছাড়ার আগে প্রোটোটাইপ ডিভাইসে আরও ফ্লেক্সিবল ডিসপ্লে প্রযুক্তি নিয়ে কাজ করতে হবে।

চলতি বছরে সবচেয়ে আলোচিত ট্রেন্ড ছিল আইফোন টেন, গ্যালাক্সি নোট ৮, এমআই মিক্স টু’র মতো বেজেল বিহীন স্মার্টফোনগুলো। আর হুয়াওয়ে বিশ্বাস করে স্মার্টফোন ডিজাইনের পরবর্তী ‘আমূল পরিবর্তন’ হবে ফোল্ড্যাবল স্মার্টফোন। আর ইতোমধ্যে জেডটিই এক্সন এম মডেলের ফোল্ড্যাবল ফোন উন্মুক্ত করেছে।

 

You May Also Like