শিক্ষার্থীদের মেধা বিকাশে সৃজনশীল বই পড়ার সুযোগ দিতে হবে || ইসমাত আরা সাদেক

আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর (যশোর) ॥ জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি বলেন,  শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশ ঘটাতে পাঠ্যপুস্তকের বাইরে অন্যান্য সৃজনশীল বই পড়ার সুযোগ করে দিতে হবে। শিশুরা আগামীদিনের কর্ণধার। তারা যাতে যথাযথভাবে বেড়ে উঠে সেজন্য সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, শিশুরা ক্ষুধার্ত অবস্থায় পড়ালেখায় মনযোগী হতে পারে না। ছেলে মেয়েরা যাতে কখনও ক্ষুধার্ত না থাকে সেদিকে মা-বাবাকে আরও সজাগ থাকতে হবে।

কেশবপুরের সাতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে ছাত্রছাত্রীদের মধ্যে টিফিন বক্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী তাঁর ঐচ্ছিক ফান্ড থেকে সাতবাড়িয়া ও ত্রিমোহিনী ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয় সমূহের ৩য় থেকে ৫ম শ্রেণীর ১ হাজার ৮ শত ৭০ জন ছাত্রছাত্রীকে টিফিন বক্স প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, এ্যাড. রফিকুল ইসলাম পিটু, পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়ল, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, জেলা পরিষদের সদস্য হাসান সাদেক, ইউপি চেয়ারম্যান সামসুদ্দিন দফাদার, সাতবাড়িয়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক মঈনুল ইসলাম, যুগ্ম আহবায়ক শামীম রেজা, আমজাদ হোসেন, মিজানুর রহমান, হারুনার রশিদ প্রমুখ।

You May Also Like