ছওয়াব সংস্থার মাধ্যমে রোহিঙ্গাদের মাঝে দুই হাজার টন চাল দিল এসিটি ইন্দোনেশিয়া

কেশবপুর নিউজ ডেস্ক ||

বেসরকারি সংস্থা ছওয়াব এর মাধ্যমে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ সহায়তা হিসেবে ২০০০ (দুই হাজার) টন চাল প্রদান করেছে এসিটি-ইন্দোনেশিয়া। গত ০৯ অক্টোবর বৃহস্পতিবার চট্টগ্রাম বন্দরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে কক্সবাজারের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার এর নিকট ত্রাণের ছাড়পত্র হস্তান্তর করেন ছওয়াব এর চেয়ারম্যান জনাব এস এম রাশেদুজ্জামান এবং দাতা সংস্থা এসিটি এর আন্তর্জাতিক সম্পর্ক সমন্বয়কারী এম এ বি মাহামুদ আরিফ।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোঃ হাবিবুর রহামান এডিসি (শিক্ষা), নূরুল কাইয়্যুম খান (চেয়ারম্যান, কন্টিনার প্রাইভেট লিঃ), মোঃ আতাউল করিম চৌধুরী (নির্বাহী পরিচালক, কন্টিনেন্টাল গ্রুপ চট্টগ্রাম), নৌবাহিনীর ল্যাফটেন্যান্ট রিংকি, সেনাবাহিনীর ল্যাফটেন্যান্ট মোঃ শরিফ সহ সেনা ও নৌ বাহিনীর এবং সরকারী উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য যে, ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ছওয়াব (সোশ্যাল এজেন্সী ফর ওয়েলফেয়ার এন্ড এডভান্সমেন্ট ইন বাংলাদেশ) বাংলাদেশে গরীব, দুঃখী, অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের জন্য মানবিক ও উন্নয়ন মূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় ইন্দোনেশিয়ার দাতা সংস্থা  ACT (Aksi Cepat Tanggap) হতে বাংলাদেশের রোহিঙ্গা শরনার্থীদের জন্য ত্রাণ হিসাবে ২০০০ (দুই হাজার) টন চাল অনুদান পায়। যা গত ০৮ অক্টোবর চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছায় এবং সকল প্রক্রিয়া শেষে গত বৃহস্পতিবার কক্সবাজারের জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করা হয়। জেলা প্রশাসকের তত্ত্বাবধানে পর্যায়ক্রমে রোহিঙ্গাদের মাঝে ত্রাণের চাল বিতরণ করা হবে।

 

You May Also Like