কেশবপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন

আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর (যশোর) ॥ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা ও পেনশন  রাষ্ট্রীয় কোষাগার হতে পাবার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে কেশবপুরে কর্মবিরতি পালন করা হয়েছে।

কেশবপুর পৌরসভা চত্বরে পৌর কর্মকর্তা-কর্মচারীর ব্যানারে সোমবার পূর্ণ দিবস এই কর্মসূচি পালন করা হয়। এতে  কেশবপুর পৌরসভার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। পৌরসভার সচিব মোঃ  হারেস উদ্দিনের সভাপতিত্বে ও কর আদায়কারী পলাশ সিংহের সঞ্চালনায় কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ ইমামুল হক, সহকারী প্রকৌশলী উত্তম মজুমদার, বস্তি ইন্নয়ন কর্মকর্তা বি এম মোফাজ্জল হোসেন, হিসাব রক্ষক মফিজুর রহমান, সহকারী কর আদায়কারী তরিকুল ইসলাম, স্টোর কিপার নাসিমা খাতুন, সার্ভেয়ার ওমর ফারুক, স্বাস্থ্য সহকারী অসিত ঘোষ প্রমুখ।
বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকারের বিভিন্ন বিভাগ, দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীগণ সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন। একই ভাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, সমবায় অধিদপ্তর ও উপজেলা পরিষদসহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন। অথচ জনসেবকের দায়িত্ব পালনকারী সংস্থা স্থানীয় সরকারের মূল প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুবিধাদি পৌরসভার রাজস্ব তহবিল থেকে প্রদান করা হয়ে থাকে। এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাদি বেশির ভাগ ক্ষেত্রেই অনিয়মিত হয়ে থাকে। ফলে তারা পরিবার পরিজন নিয়ে অসহায় ও মানবেতর জীবনযাপন করছেন।

You May Also Like