কেশবপুরের কৃতি সন্তান রাশেদ বাংলাদেশ অর্থনীতি সমিতির নেতৃত্বে

আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর (যশোর) ॥

কেশবপুরের কৃতি সন্তান রাষ্ট্রীয় বাংলাদেশ বার্তা সংস্থা (বাসস) এর জ্যেষ্ঠ অর্থনৈতিক প্রতিবেদক এস এম রাশিদুল ইসলাম (রাশেদ) বাংলাদেশ অর্থনীতি সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

ড. আবুল বারকাতড. জামালউদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ‘মানুষের জন্য অর্থনীতি’ প্যানেল থেকে তিনি নির্বাচনে অংশগ্রহণ করেন। শনিবার ঢাকার কাকরাইলে ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে (আইডিইবি) অর্থনীতি সমিতির নির্বাচন-২০১৭ অনুষ্ঠিত হয়।

নতুন কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবুল বারকাত সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্যদের সদস্য ড. জামালউদ্দিন আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচিত অন্যরা হলেন: যুক্তরাজ্যের সাবেক হাইকমিশনার ও জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি  মো. আব্দুল হান্নান, এনসিসি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এ জেড এম সালেহ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবুল হোসাইন, ন্যাশনাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম শরিফুল ইসলাম ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান সরদার।

উল্লেখ্য, রাশিদুল ইসলাম বর্তমানে দেশের অর্থনৈতিক সংবাদদাতাদের সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। বিগত ১০ ডিসেম্বর তিনি এ বছরের ‘এনবিআর সেরা রিপোর্টার এ্যাওয়ার্ড’ এ ভূষিত হন। তাঁর পৈতৃক নিবাস কেশবপুর উপজেলার পাথরা গ্রামে।

এদিকে কেশবপুরের রাশেদ বাংলাদেশ অর্থনীতি সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ার তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়ল, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফুজ্জামান খান, সাধারণ সম্পাদক মোতাহার হোসাইন প্রমুখ।

You May Also Like