কেশবপুরে নানা আয়োজনে বড় দিন উদযাপিত

কেশবপুর নিউজ ডেস্ক  ॥

কেশবপুরে  নানা আয়োজনে উদযাপিত হয়েছে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড় দিন। বড় দিন উপলক্ষে উপজেলার বিভিন্ন গির্জা এবং খ্রিষ্টান পল্লীগুলো সাজানো হয়েছে বর্ণিল সাজে। কেশবপুরের বিভিন্ন খ্রিষ্টান পল্লীতে বিরাজ করছে উৎসবের আমেজ।

সোমবার কালভেরী ব্যাপ্টিষ্ট চার্চ কেশবপুর ও জাহানপুরের আয়োজনে বড়দিন উদযাপন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শহরের বালিয়াডাঙ্গা কালভেরি ব্যাপ্টিস্ট চার্চের চেয়ারম্যান ষ্টিফেন বিশ্বাসের সভাপতিত্বে দিবসটি পালন অনুষ্ঠানে কেক কাটেন ও অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র রহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি অসিত মোদক, ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, জেলা পরিষদের সদস্য হাসান সাদেক প্রমুখ।

এছাড়াও দিনটি উদযাপন উপলক্ষে শহরের কালভেরি ব্যাপ্টিস্ট চার্চসহ উপজেলার ২৫ টি গির্জায় অনুষ্ঠিত হয়েছে বড় দিনের বিশেষ প্রার্থনা। কেশবপুরের বিভিন্ন খ্রিষ্টান পল্লীতে বিরাজ করছে উৎসবের আমেজ। তারা একে অপরকে আপ্যায়ন করছেন মুখরোচক নানা খাবার দিয়ে।

কালভেরি ব্যাপ্টিস্ট চার্চের চেয়ারম্যান স্টিফেন বিশ্বাস জানান, একটি অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে ইশ্বরের কাছে প্রার্থনা করেছেন। যেখানে হিন্দু, মুসলিম, খ্রিষ্টান সকলে মিলেমিশে শান্তিতে বসবাস করতে পারে। এছাড়া জাতি এবং নিজ নিজ পরিবারের মঙ্গল কামনা করা হয় প্রার্থনায়।

কেশবপুর থানার অফিসার ইনচার্জ ( চলতি দায়িত্বে) শাহজাহান আহমেদ জানান, খ্রিষ্টানদের সব চেয়ে বড় ধর্মীয় এই উৎসব নির্বিঘ্নে পালন করতে কেশবপুরে নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। বিশেষ করে গির্জাগুলোর সার্বিক নিরাপত্তার জন্যে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

You May Also Like