সাগরদাঁড়ির আলোকচিত্র শিল্পী তাহেরুজ্জামানের কলকাতায় সম্মাননা লাভ

কেশবপুর নিউজ ডেস্ক॥

কেশবপুরের সাগরদাঁড়ির আলোকচিত্র শিল্পী তাহেরুজ্জামান ওরফে তাছুকে কলকাতায় ‘হ্যালো কলকাতা’ সংগঠনের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়েছে। আলোকচিত্র শিল্পী তাহেরুজ্জামান ওরফে তাছু সাগরদাঁড়িতে মধুমেলার ৪০০ ছবি সম্বলিত মধুসূদন স্মৃতি অ্যালবাম প্রকাশ করেন। প্রায় ২৭ বছর ধরে দেশী-বিদেশী পর্যটক, মধুমেলায় আগত অতিথিবৃন্দসহ সাগরদাঁড়ির মধু কবির স্মৃতি বিজড়িত জন্মভূমির বিভিন্ন ছবি সম্বলিত ওই অ্যালবাম প্রকাশ করায় তাকে কলকাতার সাংস্কৃতিক সংগঠন এ সম্মাননা প্রদানের আয়োজন করেন।

আলোকচিত্র শিল্পী তাহেরুজ্জামান ওরফে তাছু জানান, হ্যালো কলকাতা  ১৫ এপ্রিল নববর্ষ উপলক্ষ্যে কলকাতার সেল্ট লেক সিটিতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ জানিয়ে সম্মাননা প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাচিক শিল্পী বন্দনা দেবী, রামগোপাল চ্যাটার্জ্জী, নিবেদিতা রায় প্রমুখ।

এ ব্যাপারে হ্যালো কলকাতার সম্পাদক আশিষ বসাক বলেন, ২৭ বছর ধরে ছবি সংগ্রহ শেষে প্রকাশিত মধুসূদন স্মৃতি অ্যালবামটি তাদের নিকট খুবই প্রশংসিত হয়েছে। এমন দুর্লভ কাজের জন্যই সাগরদাঁড়ির আলোকচিত্র শিল্পী তাহেরুজ্জামান ওরফে তাছুকে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠান শেষে  ‘হ্যালো কলকাতার’ পক্ষ থেকে তার হাতে স্মারক ও সনদপত্র তুলে দেওয়া হয়।

You May Also Like