কেশবপুরে বিভিন্ন স্কুলে খেলাঘর আসরের আলোচনা সভা ও ক্রীড়া সামগ্রী বিতরণ

কেশবপুর নিউজ ডেস্ক ॥

কেশবপুরের বুড়িহাটি মাধ্যমিক বিদ্যালয়, টিটাবাজিতপুর বালিকা বিদ্যালয় ও ভান্ডারখোলা সম্মিলনি মাধ্যমিক বিদ্যালয়ে পৃথকভাবে উপজেলা খেলাঘর আসরের উদ্যোগে আলোচনা সভা ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ওই সব প্রতিষ্ঠানে আলোচনা সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় খেলাঘর আসরের সদস্য ও উপজেলা খেলাঘর আসরের আহবায়ক আব্দুল মজিদ বড়ভাই।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, গ্রামের কাগজের কেশবপুর প্রতিনিধি ও নতুন স্বপ্ন খেলাঘর আসরের সভাপতি আব্দুল্লাহ আল ফুয়াদ, ভান্ডারখোলা সম্মিলনি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুল গফুর, বুড়িহাটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক অব্দুল আহাদ, শহিদুজ্জামান শাহিন, আনোয়ারা খাতুন, টিটাবাজিতপুর বালিকা বিদ্যালয়ে শিক্ষক জাকির হোসেন, ভান্ডারখোলা রাসেল স্মৃতি খেলাঘর আসরের আহবায়ক আলমগীর হোসেন প্রমুখ।

আলোচনা সভায় উপজেলা খেলাঘর আসরের আহবায়ক আব্দুল মজিদ বড়ভাই বলেন, শিশুর মধ্যে বিজ্ঞানমনষ্কতা তৈরি খেলাঘরের অন্যতম লক্ষ। এজন্য বিজ্ঞান খেলাঘর কার্যক্রম দ্রুত শুরু করার প্রচেষ্টা নেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় বিজ্ঞানভিত্তিক গ্রন্থপাঠ, বিজ্ঞানীদের জীবনী, সম-সাময়িক বিষয় নিয়ে আলোচনা, সেমিনার, শিশু খাদ্য  ও শিশুস্বাস্থ্য নিয়ে সচেতনতামূলক কর্মসূচি, তথ্যপ্রযুক্তির সুফল-কুফল বিষয়ে কর্মসূচি গ্রহণের আহবান জানানো হয়।

এছাড়াও খেলাঘরের উদ্যোগে বিজ্ঞান বিষয়ে শিশুদের জন্য রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ক বিভাগে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা এক হাজার শব্দের মধ্যে ‘আমাদের বন্ধু গাছ’ শীর্ষক রচনা এবং খ বিভাগে একাদশ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা এক হাজার শব্দের মধ্যে ‘২১০০ সালের বসতবাড়ি’ শীর্ষক রচনা লিখে সংশ্লিষ্ট শিক্ষকের নিকট ৩১ আগষ্টের মধ্যে জমা দিতে হবে।

আলোচনা সভার পূর্বে বুড়িহাটি মাধ্যমিক বিদ্যালয় ও ভান্ডারখোলা সম্মিলনি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে উপজেলা খেলাঘর আসরের পক্ষ থেকে একটি করে ফুটবল তুলে দেয়া হয়।

You May Also Like