ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক হলেন কেশবপুরের রাশেদ

আব্দুল্লাহ আল ফুয়াদ ॥

কেশবপুরের কৃতি সন্তান রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসসের জ্যেষ্ঠ অর্থনৈতিক প্রতিবেদক এস এম রাশিদুল ইসলাম (রাশেদ) দেশের অর্থনৈতিক সংবাদদাতাদের সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাধারণ সম্পাদক (জিএস) নির্বাচিত হয়েছেন।

আগামী ২ বছরের জন্য (২০১৮-১৯) অর্থনৈতিক প্রতিবেদকদের এই সংগঠনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন শুক্রবার রাজধানীর পুরান পল্টনে সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ইআরএফের নতুন কমিটির সভাপতি হয়েছেন একুশে টেলিভিশনের প্লানিং এডিটর সাইফ ইসলাম দিলাল, সহসভাপতি পদে সৈয়দ শাহনেওয়াজ করিম নির্বাচিত হয়েছেন।

যশোর কেশবপুরের ছোট পাথরা গ্রামের সন্তান রাশেদ ২০০৩ সালে বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা শুরু করেন। ২০০৫ সালে তিনি বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) শিক্ষানবিশ স্টাফ রিপোর্টার হিসেবে নিয়োগ পান। এরপর থেকে তিনি জাতীয় এই বার্তা সংস্থায় অর্থনৈতিক প্রতিবেদকের দায়িত্ব পালন করছেন।

সাংবাদিকতা জীবনে রাশেদ দেশ ও দেশের বাইরে একাধিক গুরুত্বপূর্ণ ইভেন্ট কাভার করেছেন। অর্থনীতিতে স্নাতকোত্তর এবং বিজনেস জার্নালিজমে ব্রিটিশ থমসন ফেলোশীপ পাওয়া এই সাংবাদিক জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ অর্থনীতি সমিতি ও ঢাকা রিপোটার্স ইউনিটির সদস্য।

উল্লেখ্য, ইতিপূর্বে তিনি দেশের অর্থনৈতিক সংবাদদাতাদের সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। এদিকে কেশবপুরের রাশেদ বাংলাদেশ অর্থনীতি সমিতির কার্য নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ার তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারণ সম্পাদক মোতাহার হোসাইন, যুগ্ম সম্পাদক মাহবুবুর রহমান টুলু, নির্বাহী সদস্য কে এম কবীর হোসেন, নুরুল ইসলাম খান,  গ্রামের কাগজ পত্রিকার কেশবপুর প্রতিনিধি আব্দুল্লাহ আল ফুয়াদ ও ভ্রাম্যমান প্রতিনিধি কবি ইব্রাহিম রেজা ।

You May Also Like