অন্যের কাছে হাত পাতা বন্ধ করতে হবে || ইসমাত আরা সাদেক

আব্দুল্লাহ আল ফুয়াদ ॥

অন্যের কাছে হাত পাতা বন্ধ করতে হবে উল্লেখ করে ভিক্ষুকদের উদ্দেশ্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি বলেছেন, আমরা চাই এ দেশের মানুষ উন্নত সমৃদ্ধ জাতি হিসেবে বেঁচে থাকবে। জাতির পিতার নেতৃত্বে আমরা দেশের স্বাধীনতা পেয়েছি। বিশ্বে আমরা মাথা উঁচু করে বাঁচতে চাই। বাঙালির পরিচয় যাতে আর ভিক্ষুকের জাতি হিসেবে না হয়। নিজের ভাগ্য গড়া নয়, মানুষের ভাগ্য গড়তে আওয়ামীগ সরকার কাজ করে যাচ্ছে। ভিক্ষুকের মতো অন্যের কাছে হাত পাতা বন্ধ করতে হবে । আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমাদের মর্যাদা নিয়ে বাঁচতে হবে। সবাইকে নিজের পায়ে দাঁড়ানোর জন্য সরকারীভাবে সকল ধরনের সহযোগীতা করা হবে। দু’হাজার একুশ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। গত দশ বছর শেখ হাসিনার সরকার ক্ষমতায় থেকে দেশের অনেক উন্নয়ন করেছে। আগামী নির্বাচনে আবারও নৌকার সরকার ক্ষমতায় আসবে। তখন কেশবপুরকে মডেল উপজেলায় উন্নতি করা হবে। সেখানে থাকবে না কোন ভিক্ষুক, থাকবে না কোন নিরক্ষর লোক, থাকবে না দারিদ্রতা।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানূর রহমানের সভাপতিত্বে বৃহস্পতিবার শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে ভিক্ষুকদের মাঝে বিভিন্ন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেশবপুর উপজেলার ভিক্ষুকদের আর্থিকভাবে স্বাবলম্বী করার লক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠানে ১শ ২২ জন ভিক্ষুককে জনপ্রতি পাঁচ হাজার টাকা সমমূল্যের ছাগল, হাস-মুরগী ও মুদি সামগ্রী দেয়া হয়েছে। গোটা উপজেলার তালিকাভুক্ত ৩শ’ ৬২ জন ভিক্ষুকের মধ্যে ২শ’৪০ জনকে গত বছর পূর্নবাসন করা হয়েছিল।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কবীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তপন কুমার ঘোষ মন্টু, থানার অফিসার ইনচার্জ সৈয়দ আব্দুল্লা, জেলা পরিষদের সদস্য হাসান সাদেক, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌরসভার প্যানেল মেয়র বিশ্বাস শহীদুজ্জামান শহীদ, যুগ্ম আহবায়ক আবু সাঈদ লাভলু, ছাত্রলীগ নেতা খন্দকার আব্দুল আজিজ প্রমুখ।

এরপর প্রতিমন্ত্রী জাতীয় শোক দিবসে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

You May Also Like