৩১ বছরে একদিনও ছুটি না নেওয়ায় শিক্ষককে মন্ত্রীর চেক প্রদান

আব্দুর রহিম রানা  ||

যশোরের অভয়নগর উপজেলার ধোপাদি মাধ্যমিক বিদ্যালয়কে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমানের দেওয়া ১ লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে। এ ছাড়াও ৩১ বছরে একদিনও ছুটি না নেওয়ায় ওই বিদ্যালয়ের শিক্ষক সত্যজিত বিশ্বাসকে সংবর্ধনা দেওয়া হয়েছে। একইসঙ্গে তাকে ১ লাখ টাকার চেক প্রদান করা হয়।

বৃহস্পতিবার দুপুর ৩টায় বিদ্যালয় প্রাঙ্গনে সংবর্ধনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি তপন কুমার বসুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ধোপাদি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, সংবর্ধিত শিক্ষক সত্যজিত বিশ্বাস, পৌর কাউন্সিলর জাকির হোসেন, সাবেক পৌর কাউন্সিলর আবদুর রউফ মোল্যা, স্থানীয় সমাজসেবক মশিয়ার রহমান মশি প্রমুখ। এ ছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-৪ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য এম এম আমিন উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার এম এম মাহমুদুর রহমান, যশোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম আবু নওশাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেবাশীষ কুমার বিশ্বাস।

প্রধান অতিথির বক্তব্যে সচিব স্বপন কুমার রায় বলেন, ৩১ বছর ধোপাদি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সত্যজিত বিশ্বাস নিজের বিবাহ ও পিতার মৃত্যুর দিনও ছুটি না নিয়ে শিক্ষকতা করেছেন। যা দেশের মাটিতে একটি দৃষ্টান্ত। এমন একজন শিক্ষকের সংবাদটি কয়েকটি পত্রিকায় প্রকাশিত হওয়ায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী ইফায়েস ওসমানের নজরে আসে গত ২৮ আগস্ট। পরবর্তীতে মন্ত্রীর নির্দেশনায় বিষয়টি নিয়ে অভয়নগর উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা হয়। তারই ধারাবাহিকতায় এই অনুষ্ঠানের আয়োজন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিদ্যালয় পরিচালনা পরিষদের হাতে মন্ত্রী প্রদত্ত ১ লাখ টাকার চেক বিদ্যালয় তহবিলে দেন এবং সংবর্ধিত শিক্ষক সত্যজিত বিশ্বাসের হাতে ১ লাখ টাকার চেক, সম্মাননা ক্রেস্টসহ মন্ত্রীর দেওয়া প্রশংসাপত্র তুলে দেওয়া হয়।

You May Also Like