শার্শায় চাঁদার দাবিতে সংখ্যালঘু খ্রিষ্টান সম্প্রদায়ের বাড়িতে হামলা, ব্যাপক ভাংচুর ও লুটপাট || আটক ০৮

আব্দুর রহিম রানা, যশোর  ||

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার গিলাপোল গ্রামে চাঁদার দাবিতে কুখ্যাত মিলন বাহিনীর সদস্যরা শনিবার রাতে সংখ্যালঘু খ্রিষ্টান সম্প্রদায়ের সলোমন দাসের (৪৩) বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে। এ সময় বাড়ির মহিলা ও বৃদ্ধদের পিটিয়ে আহত করেছে। পুলিশ এ ঘটনায় ৮ জনকে আটক করেছে।

স্থানীয় কুখ্যাত মিলন বাহিনী দীর্ঘদিন ধরে সলোমানের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল। সলোমন চাঁদা দিতে রাজি না হওয়ায় শনিবার রাত সাড়ে দশটায় কুখ্যাত মিলন বাহিনী তার দলবল নিয়ে বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও মারপিট করে। এ সময় স্বর্ণালংকার, মোবাইল সেট ও টাকা লুট করে নিয়ে যায়। গ্রামের লোকজন ভয়ে তাদের সাহায্যে কেউ এগিয়ে আসেনি।

খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ঘটনার সাথে জড়িত ৮ জনকে আটক করেছে। এর আগে ২০১৬ সালে এই বাহিনীর সদস্যরা আমার শালি মায়া মারিয়া কর্মকারকে আগুন ধরিয়ে মারার চেষ্টা করেছে। ঐ মামলায় এখনও কোন আসামী ধরা না পড়ায় তারা নানা ধরনের হামলা ও লুটপাট করতে সাহস পায়।

এ ব্যাপারে শার্শা থানার (তদন্ত) ওসি তাসমীম আলম তুষার বলেন, শার্শা থানায় মামলা হয়েছে। বাকি আসামীদের ধরার প্রক্রিয়া চলছে।

You May Also Like