কেশবপুরে ৫ লক্ষাধিক তাল বীজ রোপন || উদ্বোধন করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক

কেশবপুর নিউজ ডেস্ক ||

প্রাকৃতিক সুরক্ষা ও বজ্রপাতে মৃত্যু ঝুঁকি হ্রাসে কেশবপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার সকল সরকারি রাস্তার দু’পার্শ্বে একযোগে ৫ লক্ষাধিক তাল বীজ রোপন করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রী জনাব ইসমাত আরা সাদেক এমপি বুধবার সকাল ১০ ঘটিকায় মাগুরাডাংগা দাখিল মাদ্রাসার সংলগ্ন কেশবপুর-কাটাখালী সড়কে নিজ হাতে তাল বীজ রোপনের মাধ্যমে কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উপজেলা প্রশাসন কেশবপুরের উদ্যোগে উপজেলার ১১ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ৬০৫ কিলোমিটার রাস্তার দু’পার্শ্বে ৫ লক্ষাধিক তাল বীজ রোপন করা হয়। উপজেলার মোট ১৫৮ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৭৮৩ জন শিক্ষক, ২৫ হাজার ৭৬৯ জন শিক্ষার্থী, ১১ টি কলেজ, ৭১ টি মাধ্যমিক বিদ্যালয়, ১১ টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এবং ৫৫ টি মাদ্রাসার ১ হাজার ৭৯২ জন শিক্ষক/কর্মচারী ও ২৫ হাজার ৫২৫ জন শিক্ষার্থী তাল বীজ রোপনে সরাসরি অংশগ্রহণ করেন। এছাড়া সরকারি দপ্তরের কর্মকর্তা/কর্মচারী, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনগন উক্ত চারা রোপনে অংশ নেন।

উপজেলার ১৬০ কিলোমিটার পাকা সড়কের দু’পার্শ্বে ১ লক্ষ ৩২ হাজার ১৬০ টি, ৮৪ কিলোমিটার আধাপাকা সড়কে ৬৯ হাজার ৩৮৪ টি এবং ৩৬১ কিলোমিটার কাঁচা সড়কের দু’পার্শ্বে ২ লক্ষ ৯৮ হাজার ৪৫৬ টিসহ মোট ৫ লক্ষাধিক চারা রোপন করা হয়।

উল্লেখ্য, তাল বীজসমূহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী এবং জনসাধারণের মাধ্যমে সংগ্রহ করা হয়। সর্বোচ্চ তাল বীজ প্রদানকারী ৬৫ জনকে পুরস্কৃত করা হবে। উক্ত তাল বীজ রোপনের ফলে উপজেলায় সাধারণ জনগণের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।

You May Also Like