কেশবপুরের শতভাগ বিদ্যুতায়ন || বৃহঃবার ভিডিও কনফারেন্সিং-এ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আব্দুল্লাহ আল ফুয়াদ,  কেশবপুর নিউজ ॥

শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে কেশবপুর উপজেলা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে কেশবপুকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসাবে শুভ উদ্বোধন করবেন। এ উপলক্ষে বিকেলে কেশবপুর উপজেলা পরিষদ সংলগ্ন পাবলিক মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কেশবপুর জোনাল অফিসের ডেপুটী জেনারেল ম্যানেজার আবু আনাস মোঃ নাসের জানান, শতভাগ বিদ্যুতায়নের জন্য কেশবপুর উপজেলার ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নের ১৪৪ গ্রামেই ১ হাজার ২৯৫ কিলোমিটার সঞ্চালন লাইন নির্মাণ করা হয়েছে। উক্ত সঞ্চালন লাইন থেকে আবাসিক, বাণিজ্যিক, দাতব্য সংস্থা, সেচ, শিল্প, স্ট্রীট লাইট ও এলপি শ্রেণীর ৬৮ হাজার ২৭৯ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। পৌর এলাকার আলতাপোল গ্রামে অবস্থিত ১৫ এমভিএ উপকেন্দ্রের মাধ্যমে ওইসব গ্রাহকদের বিদ্যুৎ সরবরাহ করা হয়ে থাকে। এ ছাড়া উপজেলা ব্যাপী গ্রাহকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে ভালুকঘর ও পাঁজিয়ায় আরও দু’টি উপকেন্দ্র নির্মাণের কাজ চলমান রয়েছে।

যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কেশবপুর এলাকার সাবেক পরিচালক ও সমিতি বোর্ডের সাবেক সচিব মোতাহার হোসাইন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দ্রুত গতিতে দেশব্যাপী শতভাগ বিদ্যুতায়নের ওপর গুরুত্ব দিয়েছেন। তারই অংশ হিসেবে কেশবপুর শতভাগ বিদ্যুতায়িত উপজেলার কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। শতভাগ বিদ্যুতায়নের জন্য এ উপজেলার নির্মিত মোট ১ হাজার ২৯৫ কিলোমিটার সঞ্চালন লাইনের মধ্যে ২০১৪ সালের পর ৬৯৭ কিলোমিটার সঞ্চালন লাইন নির্মাণ করা হয়েছে। এ সময়ের মধ্যে ৪৩ হাজার ১৮৫ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। এলাকার সংসদ সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় গত ৫ বছরে ৬৯৭ কিলোমিটার লাইন নির্মাণ করে কেশবপুর উপজেলা শতভাগ বিদ্যুতায়নের কাজ করা সম্ভব হয়েছে। তিনি প্রায় ৫ বছরে দ্বিগুন লাইন নির্মাণের মাধ্যমে বর্তমান মোট গ্রাহকের দুই তৃতীয়াংশ গ্রাহকের বিদ্যুৎ পাওয়ার ব্যবস্থা করেছেন।

যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আব্দুর রশিদ মৃধা জানান, ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৩৮টি উপজেলা শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসাবে উদ্বোধন করেছেন। তিনি বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আরও ১০৬টি উপজেলা শতভাগ বিদ্যুতায়িত হিসাবে ঘোষণা করবেন।

অনুষ্ঠানটি বিটিভি হতে সরাসরি সম্প্রচার করা হবে। সকলে বাড়িতে বসেই উদ্বোধন অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন। এ ছাড়া এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে কেশবপুর পাবলিক মাঠে আলোচনা সভা, ভিডিও ক্লিপ প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও সন্ধ্যায় আতশবাজির আয়োজন করা হয়েছে।

You May Also Like