চৌগাছায় শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ ও আলোচনা সভা

আব্দুর রহিম রানা,  যশোর ||
 যশোরের চৌগাছা সলুয়া মাধ্যমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার সকালে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক আলোচনাসভা ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন।
 এ সময় তিনি বলেন, সমৃদ্ধ জ্ঞান অর্জনের জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে অন্যান্য শিক্ষার পাশাপাশি বিজ্ঞান ভিত্তিক শিক্ষা চর্চায় আমাদেরকে মনোযোগী হতে হবে।
তিনি বলেন, কোচিং বাণিজ্য হচ্ছে প্রকৃত শিক্ষা ও মেধা বিকাশে অন্যতম অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। তাই শিক্ষার্থীদের পাঠ্যবই থেকে নিজস্ব ধ্যান ধারনা ও সৃজনশীল মনোভাবে জ্ঞান আহরণ করতে হবে। প্রতিযোগিতার এই বিশ্বে টিকে থাকতে হলে শিক্ষা ক্ষেত্রে কঠোর পরিশ্রম অত্যবশ্যক। এ ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয় থাকা জরুরি।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আমাদের জন্য একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন। এই দেশকে এখন মেধা, যোগ্যতা, পরিকল্পনা, বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে সাজাতে হবে। তাইলেই সোনার বাংলা তৈরি হওয়া সম্ভব।
 অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মেহেদী মাসুদ চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, প্রধান শিক্ষক কে এম মনির হোসেন, সলুয়া প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনিরুল ইসলাম, জিয়াউর রহমান, শাহিদুর রহমান পান্নু, আজিজুর রহমান, ইয়াছিন হোসেন, আব্দুস সালাম, কোরবান আলী প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, আওয়ামী লীগ নেতা আলতাপ হোসেন, সাবেক প্রধান শিক্ষক গোলাম রহমান, সদর হোসেন, রুপালী খাতুন, রিপন হোসেন, নজরুল ইসলাম, আশারফ হোসেন প্রমূখ। আলোচনাসভা শেষে বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রধান অতিথি বাইসাইকেল বিতরণ করেন।

You May Also Like