কেশবপুরের চেয়ারম্যান আবু বকর আবুর হত্যার প্রতিবাদে শোক র‌্যালিতে জনতার ঢল

আব্দুল্লাহ আল ফুয়াদ  ||

যশোর-৬ কেশবপুর আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী যশোর জেলা বিএনপির সহসভাপতি ও মজিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর আবু লাশ বুড়িগঙ্গা নদী থেকে উদ্ধার করে ২৩ নভেম্বর দাফনের পর থেকে শোক পালনে চলছে বিভিন্ন কর্মসূচির আয়োজন। তারই অংশ হিসেবে রোববার বিকেলে অনুষ্ঠিত শোক র‌্যালিতে সর্বদল ও সর্বধর্মীয় মানুষের ঢল নামে।

চেয়ারম্যান আবু বকর আবু হত্যার ন্যায় বিচারের দাবিতে বিভিন্ন ব্যানার-ফেস্টুনসহ শহরের মাইকেল গেট থেকে র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানার মোড় এলাকায় শেষ হয়। শোক র‌্যালি শুরু আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন চেয়ারম্যান আবু বকারের বাল্য বন্ধু পাঁজিয়া ইউপির সাবেক চেয়ারম্যান মাষ্টার নিজাম উদ্দিন, চেয়ারম্যান আবু হত্যার ন্যায় বিচার দাবি সংগ্রাম পরিষদের উপদেষ্টা মোতাহার হোসাইন ও কামরুজ্জামান হোসেন এবং সদস্য হুমায়ূন কবির সুমন।

এ দিকে চেয়ারম্যান আবু বকর আবু হত্যার ন্যায় বিচারের দাবিতে একটি সংগ্রাম পরিষদ গঠন করা হয়েছে। বৃহস্পতিবার মজিদপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এক আলোচনা সভা শেষে ৫১ সদস্যের সংগ্রাম পরিষদের আহবায়ক কমিটি গঠন করা হয়। মজিদপুর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহমান গাজীর সভাপতিত্বে সভায় ৫ সদস্যের উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।

সভায় শোক র‌্যালি, কালো ব্যাজ ধারণ, ইউনিয়ন পরিষদে শোক বই খোলা, মসজিদে মসজিদে দোয়া মাহফিল সহ সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

You May Also Like