বর্তমান সরকার নারীর কাঠামো উন্নয়নে কাজ করছে – স্থপতি নৌরীণ সাদেক

আব্দুল্লাহ আল ফুয়াদ ॥ 

কেশবপুরের সাংসদ ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের  কন্যা স্থপতি নৌরীণ সাদেক বলেছেন, আমার স্বপ্ন বিশেষ করে শিক্ষায় এবং নারী ক্ষমতায়নে আপনারা রোল মডেল হবেন। আমার বিশ্বাস আপনারা সেটা অবশ্যই করতে পারবেন। বর্তমান সরকারও নারীর কাঠামো উন্নয়নে কাজ করছে। আগামীতে আপনাদের নিয়ে আমি নারী উন্নয়নে কাজ করবো। সোমবার কেশবপুরে “তরুন প্রজন্মের ভাবনায় আগামীর কেশবপুর” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত ছাত্রীদের তিনি এসব কথা বলেন। শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে কেশবপুরের বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্রীদের নিয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

কেশবপুরের সরকারি ডিগ্রী কলেজের সাবেক সভাপতি রেবা ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নৌরীণ সাদেকের চাচাত বোন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মাসুদ সাদেক চুল্লুর মেয়ে আইনজীবি সানজানা সাদেক, প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের পুত্র কম্পিপিউটার ইঞ্জিনিয়ার তানভীর সাদেক, ব্যারিস্টার মঈন গণী।

অনুষ্ঠারে উপস্থিত ছাত্রীরা তাদের সমস্যা ও স্বপ্নের কথা জানান। কেশবপুর হাজী মোতালেব মহিলা কলেজের একাদশ শ্রেনীর ছাত্রি নিতিশা সিংহ জানান, আমি সমাজের সেবা করতে একজন নেতা হতে চাই। তিনি বর্তমান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের কাছে কেশবপুরকে জেলায় রূপান্তর করার দাবি করছি।

তার মতো কেউ কলেজের ভবন, কেউ কেশবপুরকে মডেল উপজেলা, কেউ কেশবপুরে বিশ্ববিদ্যালয়, ক্যান্টিন, প্রযুক্তিগত দিকটার উন্নয়ন, কেউ শিক্ষকদের নিরপক্ষতা বজায় রাখা, কেউ ডিজিটাল ল্যাব, মাল্টিমিডিয়া ক্লাস, কেউ নিরাপদ সড়ক, কেউ বাল্য বিবাহ ও ইভটিজিং বন্ধ করার দাবি করে বক্তব্য রাখেন। পাশাপাশি তারা ডাক্তার, শিক্ষক, দেশকে উন্নত করতে ভুমিকা রাখা, ব্যাংকার,  পুলিশ কর্মকর্তা হবার স্বপ্নের কথা জানিয়ে বক্তব্য দেন ছাত্রী রোকেয়া বেগম, তামান্না পারভীন ইতি, রোকেয়া, সানজিদা খাতুন, সুরাইয়া, আম্বিয়া নাসরিন, মারিয়া খানম, টুম্পা, জিন্নাতুন, লিসা, সাদিয়া আফরিন, তিথি মন্ডল, জান্নাতুল ফেরদৌস, ইয়াসমিন, রোকাইয়া সুলতানা, বৃস্টি মন্ডল, কেয়া পারভিন, প্রমুখ। এ সময় নৌরীন সাদেক ছাত্রীদের চাওয়ার ও স্বপ্নের কথা মন দিয়ে শুনেন এবং সমস্যা গুলো সমাধানে কার্যকরী পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

অধিকাংশ ছাত্রীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাপক সুযোগ সুবিধা দেয়ায় ধন্যবাদ জ্ঞাপন উন্নয়নের জন্য নৌকায় ভোট দিয়ে আবারও শেখ হাসিনার সরকার ক্ষমতার আনার দাবি করেন। ছাত্রীরা কেশবপুরে শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন করা কেশবপুরের এমপি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেককেও ধন্যবাদ দেন।

You May Also Like