এবার যশোরেই পর্দা উঠছে জাতীয় বির্তক প্রতিযোগিতার

আব্দুর রহিম রানা, যশোর ||
আগামী ১৫ ফেব্রুয়ারি শুক্রবার যশোর সরকারি মহিলা কলেজে মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের আয়োজনে দ্বিতীয় বারের মত দিনব্যাপি বির্তক উৎসব হবে। সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত প্রতিযোগিদের রেজিস্ট্রেশন চলবে। তারপর গ্র্যান্ড র্যালি ও জাতীয় সংগীত শেষে সাড়ে তিনটায় প্রতিযোগিতা শেষ হবে।

এ উৎসবে সারাদেশ থেকে দু’হাজার শিক্ষার্থী, ১০০ জন সম্মানিত অতিথি ও ১০০ জন অভিভাবক অংশ নেবেন। এবারের উৎসবে থাকছে বর্ণাট্য র্যালি, শো-ডিবেট, মিট দ্যা সেলিব্রেটি, সাংস্কৃতিক অনুষ্ঠান, বির্তক প্রতিযোগিতা, বারোয়ারি বির্তক প্রতিযোগিতা, কুইক-কুইজ, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতা।

আজ প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে আয়োজন কমিটির চেয়ারম্যান জহির ইকবাল নান্নু লিখিত বক্তব্যে এসব তথ্য জানান।
তিনি জানান, দিনব্যাপি আয়োজনে সেলিব্রেটি হিসেবে উপস্থিত থাকবেন অভিনেতা রিয়াজ উদ্দিন আহমেদ সিদ্দিক রিয়াজ, দেশের প্রথম এভারেস্ট বিজয়ী নারী নিশাত মজুমদার,গায়িকা ও মডেল তারিন জাহান, সাংস্কৃতিক কর্মী ও সংবাদ পাঠিকা ফারজানা করিম, ক্লোজআপ ওয়ান তারকা মোল্লা বাবু, হুইল চেয়ার ক্রিকেট টিমের ক্যাপ্টেন মোহাম্মদ মহাসিন।

সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে সমগ্র আয়োজনের উদ্বোধন করবেন যশোর-৩ সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। বিকাল সাড়ে চারটায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের উপদেষ্টা মবিনুল ইসলাম মবিন, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, কো-চেয়ারম্যান সুমন হোসেন জিনো, ডিবেট ক্লাবের সভাপতি বাইজিত মাহামুদ প্রমুখ।

You May Also Like