শিক্ষার্থীর আলপনায় সেঁজেছে খয়েরতলা স্কুলের শহীদ মিনার

নাহিদ ইসলাম ||

শিক্ষার্থীর আলপনায় সেঁজেছে যশোরের নূতন খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনার। ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মার্তৃভাষা ও মহান শহীদ দিবসকে সামনে রেখে শিক্ষকদের সার্বিক সহযোগিতায় শিক্ষার্থীদের নেতৃত্ব কার্যক্রম বাস্তবায়ন করছে।

বুধবার সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের শহীদ মিনারটিতে রঙ করা এবং আলপনা আঁকায় ব্যস্ত শিক্ষার্থীরা। নবম-দশম শ্রেণির শিক্ষার্থীরা নিজ উদ্যোগে এ কার্যক্রম হাতে নিয়েছে।

বাংলা ভাষা আন্দোলনের গৌরবময় ইতিহাসের প্রতীক শহীদ মিনার। ২১ ফেব্রুয়ারি সকালে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়।

স্কুলের দশম শ্রেণির ছাত্রী নীলিমা রহমান এর সাথে কথা বলে জানা যায়, আমরা নবম-দশম শিক্ষার্থীরা বিদ্যালয়ের শহীদ মিনারটি নিজেরা মিলে সাজানোর জন্য আলোচনা করি। সবাই মিলে এ কাজটি করতে পেরে আমাদের ভালো লাগছে।

দশম শ্রেণির ছাত্র রবিউল ইসলাম জানায়, আমাদের এই উদ্যোগকে শিক্ষকরা খুব প্রশংসা করেছে। তাদের সহযোগিতা ও উৎসাহ পেয়ে আমরা খুব খুশি।

বিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞানের শিক্ষক ইরফান আলী জানান, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শিক্ষার্থীদের এই উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে। তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বিদ্যালয়ের পক্ষ থেকে আমরা সার্বিক সহযোগিতা করছি। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের ভাষার প্রতি মমতা আমাদের নতুনভাবে আশান্বিত করছে।

একুশ শতকের যোগ্য নেতৃত্ব গঠন ও দেশপ্রেম সৃষ্টির লক্ষে সার্বিক কাজে শিক্ষার্থীদের সামনে রেখেই সকল কার্যক্রম পরিচালনা করলে শিক্ষার্থীদের মধ্যে মেধার ও নেতৃত্বের বিকাশ লাভ করবে বলে মনে করেন আইসিটি সুযোগ্য শিক্ষক জনাব মোঃ ইরফান আলী।

You May Also Like