পিতার কল্যাণ ট্রাস্টের টাকা আত্মসাৎ || বড় ভাই ও ভগ্নিপতির বিরুদ্ধে আদালতে মামলা

কেশবপুর নিউজ ডেস্ক ||

ওয়ারেশগনের স্বাক্ষর জাল করে পিতার কল্যাণ ট্রাস্টের ৫ লক্ষাধিক টাকা আত্মসাৎ ও অবসর ভাতার টাকা পকেটস্থ করার অভিযোগ পাওয়া গেছে আপন বড় ভাই ও ভগ্নিপতির বিরুদ্ধে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ বোন তাসলিমা খাতুন বাদী হয়ে বড় ভাই ও ভগ্নিপতির বিরুদ্ধে যশোর আদালতে মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা গেছে,  যশোর জেলার মনিরামপুর উপজেলার রতনদিয়া গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার খর্নিয়া ইউনিয়ন এম.এল. হাইস্কুলের সহকারী মাওলানা আব্দুল মোমিন মোড়ল গত ইং ৩০/১০/২০১৫ ইং তারিখে অবসর গ্রহণ করেন। অবসরের পর তিনি গত ২৭/০৬/২০১৬ ইং তারিখে তার অবসরের কাগজপত্র ঢাকা বেসরকারী শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডে জমা দেন। যার ডকেট নং-এস-৭২৯৬০ ও ১০৪২৩৮।  কাগজপত্র জমা দেওয়ার প্রায় ০১ বছর পর  গত ০৪/০৫/২০১৭ ইং তারিখে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যু কালে তার প্রথম স্ত্রীর ০১ কন্যা ও দ্বিতীয় স্ত্রীর  ৩ মেয়ে ও ০৩ ছেলে রেখে যান। তার বেতন কোড-০৯, ইনডেস্ক নং-১৮২০১৬ ও প্রতিষ্ঠান কোড নং- ৬০০৪১৩১৩০১।

মামলায় উল্লেখ রয়েছে, তার মৃত্যুর পর তার বড় ছেলে গোপালগঞ্জ জেলার পল্লী বিদ্যুৎ সমিতির মকছেদপুর জোনাল অফিসের মিটার রিডার-কাম-ম্যাসেনজার আব্দুর রব ও ভগ্নিপতি মনিরামপুর উপজেলার নেংগুড়াহাট ফাজিল  মাদ্রাসার সিনিয়র শিক্ষক আনিছুুর রহমান সুকৌশলে ৩০০ টাকার স্ট্যাম্পে অন্য ভাই-বোনদের স্বাক্ষর জাল করে পিতার বেসরকারী শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের  ৫ লক্ষ ৪৭ হাজার ৬০ টাকা, ছেলে রবের রাজগঞ্জ সোনালী ব্যাংক শাখার, ব্যক্তিগত একাউন্ট  ২৩২৯১৩৪০৮৮১৩৩ নম্বরে গত ২৮/১১/২০১৮ ইং তারিখে (বিইএফটিএন) অনলাইনের মাধ্যমে ট্রান্সফার করেন। উক্ত টাকা গত ০৯ জানুয়ারী ২০১৯  ক্যাশ হিসেবে তার একাউন্টে জমা হয়। সেই টাকা বড় ভাই আব্দুর রব উত্তোলন করে কাউকে না দিয়ে ভগ্নিপতি আনিছুর রহমান ও নিজে  আত্মসাৎ করেন।

এ ঘটনায় বোনদের পক্ষে তাসলিমা খাতুন বাদী হয়ে বড় ভাই আব্দুর রব ও ভগ্নিপতি আনিছুর রহমানকে আসামী করে ১১ মার্চ সোমবার যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (মনিরামপুর) আদালতে মামলা করেন। মামলা নং-সি.আর- ১১১/১৯। বিজ্ঞ ম্যাজিস্ট্রেট  নুসরাত জাহান (নিম্নী) মামলাটি আমলে নিয়ে ঘটনার সুষ্ঠ তদন্তপূর্বক আদালতে  প্রতিবেদন জমাদানের জন্য যশোর পুলিশ ব্যুরো অফ ইনভেসটিগেশন(পিবিআই) -কে নির্দেশ দেন।

You May Also Like