যশোরের শান্তিলতা ঘোষকে শিক্ষাবিস্তারে বিশেষ অবদান রাখায় সংবর্ধনা প্রদান

আব্দুর রহিম রানা, যশোর ||

শিক্ষাবিস্তারে বিশেষ অবদান রাখায় যশোরের অভয়নগর উপজেলার মাগুরা গ্রামের শান্তিলতা ঘোষকে সংবর্ধনা দেওয়া হয়েছে। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোরের উদ্যোগে এ সংবর্ধনা প্রদান করা হয়।

সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেন, সর্বস্বত্যাগী শান্তিলতা ঘোষ। শিক্ষাবিস্তারের স্বার্থে তাঁর সমুদয় সম্পত্তি দান করেছেন যশোরের অভয়নগর উপজেলার মাগুরা মাধ্যমিক বিদ্যালয়কে। দিনহীন অবস্থায় বসবাস করলেও অশীতিপর এ শিক্ষানুরাগী নিয়মিত খোঁজ নেন তার বিদ্যালয়ের ছেলেমেয়েদের, লেখাপড়া ঠিকমতো হচ্ছে কি-না। এ রকম এক মানুষকে সম্মান জানাতে আসতে পেরে আমি আনন্দিত। তিনি নিজে কিছু পাওয়ার জন্য দান করেননি। সমাজের উপকারের কথা ভেবে দান করেছেন। এখন এই সমাজের কিছু দায়িত্ব রয়েছে শান্তিলতার জন্য। আমাদের তা পালন করতে হবে। আমি মনে করি, এখানে যাঁরা উপস্থিত আছেন, তারা শান্তিলতার জন্য কিছু করবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহসভাপতি অধ্যাপক মুনতাসীর মামুন। বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটির সভাপতি অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া প্রমুখ। সমাজসেবক সংস্কৃতিমনা শিক্ষানুরাগী ইন্দুভূষণ বিশ্বাস মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের জন্য নিঃশর্তে ৩৩ শতক ও বাজার স্থাপনের জন্য ৫০ শতক জমি দান করেন।

অনুষ্ঠানে শান্তিলতাকে নগত ৫০ হাজার টাকা, ক্রেস্ট, শাড়ি এবং উত্তরীয় প্রদান করা হয়।

You May Also Like