কেশবপুরে সরকারি রাস্তার লাখ টাকার গাছ কেটে আত্মসাত

কেশবপুর নিউজ ডেস্ক ||

যশোর-সাতক্ষীরা সড়কের কেশবপুর শহরের বাস-ট্রাক টার্মিনাল এলাকায় বৃহদাকার ২টি শিশুগাছ এলাকার এক প্রভাবশালী ব্যক্তি কেটে আত্মসাতের চেষ্টাকালে জেলা পরিষদের পক্ষ থেকে তা জব্দ করা হয়েছে। কর্তনকৃত গাছের আনুমানিক মূল্য প্রায় এক লাখ টাকা হবে বলে এলাকাবাসি দাবি করেছেন।

জানা গেছে, ৪০/৪৫ বছর আগে কেশবপুর শহরের বাস-ট্রাক টার্মিনাল এলাকায় যশোর-সাতক্ষীরা সড়কের দু‘পাশ দিয়ে বিভিন্ন প্রজাতির বনজ বৃক্ষ রোপণ করা হয়। যার এক একটি গাছের মূল্য ৪০ থেকে ৫০ হাজার টাকা। গত বৃহস্পতিবার পৌর এলাকার মধ্যকুল গ্রামের মৃত ওয়াদুদ খানের ছেলে বিএনপি নেতা আউয়ুব আলী খান মধ্যকুল ঈদগাহের পূর্ব পাশ থেকে লক্ষাধিক টাকা মূল্যের বৃহদাকার ২টি শিশুগাছ কেটে আত্মসাতের চেষ্টা করেন। এ সময় খবর পেয়ে জেলা পরিষদের কেয়ারটেকার কর্তনকৃত গাছগুলি জব্দ করে।

এ ব্যাপারে গাছ কর্তনকারী পৌরসভার সাবেক কাউন্সিলর আউয়ুব আলী খান বলেন, ওই সড়কের পাশ দিয়ে যে শিশুগাছ আছে তার জায়গায় এবং তিনিই রোপণ করেছেন। জেলা পরিষদ সীমানা নির্ধারণ করার পর গাছগুলি কাটা হয়েছে।  

জেলা পরিষদের সদস্য সোহরাব হোসেন বলেন, যশোর-সাতক্ষীরা সড়কটি জেলা পরিষদের। কর্তনকৃত গাছগুলিও জেলা পরিষদের জায়গায় অবস্থিত। বিষয়টি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

You May Also Like