কেশবপুরে প্রভাবশালীর বিরুদ্ধে খাস জমি দখল করে পাঁচ তলা ভবন নির্মাণের অভিযোগ

কেশবপুর নিউজ ডেস্ক ||

যশোরের কেশবপুরে  প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে সরকারি খাস জমির উপর পাঁচ তলা ভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে।

সরেজমিনে ও এলাকাবাসি সূত্রে জানা গেছে, কেশবপুর ভায়া বেগমপুর সড়কের মূলগ্রাম নতুনহাট বাজারে রাস্তার উত্তর পাশ দিয়ে পূর্ব পশ্চিমে প্রায় ২২ শতাংশ সরকারি খাস জমি রয়েছে। যার উপর কয়েক জন ব্যবসায়ী দোকান করে ব্যবসা বাণিজ্য করে আসছে। কেউ কেউ আবার সরকারি খাস জমি ছেড়ে দিয়ে পিছনের দিকে মালিকানা জমিতে দোকান ঘর নির্মাণ করছে। কিন্তু প্রভাবশালী মাষ্টার মতিয়ার রহমান ও তার ছেলে রবিউল ইসলাম ক্ষমতার প্রভাব খাটিয়ে খাস জমিতে পাঁচ তলা ফাউন্ডেশন করে নতুন ভবন নির্মাণ করছে।

সাবেক বাজার কমিটির সদস্যসহ স্থাণীয় জনগন  সরকারি জমিতে ঘর করতে বাধা দিলেও তাদের বাধার তোয়াক্কা না করে প্রভাবশালী  ঐ মাষ্টার  গায়ের জোরে ও ক্ষমতার প্রভাব খাটিয়ে  ভবন নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। অনেকেই  ভয়ে  তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছে না।

নাম প্রকাশ না করার শর্তে কয়েক জন এলাকাবাসি বলেন, এই এলাকায় তারা খুব প্রভাবশালী, তাই ইচ্ছা থাকলেও কেউ তাদের বিরুদ্ধে কিছু বলতে সাহস পাচ্ছে না। তারা সরকারি জমিতে ভবন নির্মাণ বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এবং বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বাজারটাকে প্রশস্থ করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন।

এ বিষয়ে মাষ্টার মতিয়ার রহমান বলেন, আমাদের রেকর্ডিয় জমি দিয়ে রাস্তা গিয়েছে বলে আমি এই জমিতে ঘর করছি। তারপরেও এই জমিতে সরকারের বিরুদ্ধে মামলা করে আমরা রায় পেয়েছি। তাই ঘর করতে আমাদের আর বাঁধা নেই।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এনামূল হক সাংবাদিকদের বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

You May Also Like